দুয়ারে এসেছে নতুন বছর সঙ্গে নিয়ে প্রভাত আলো দাও খুলে দাও বন্ধ কপাট দূর হয়ে যাক যতো জমাট কালো ব্যর্থতার গ্লানি, হতাশার জ্বালা মুছে ফেলো রবি কিরণে সোনালি প্রভার রূপালি পথে এগিয়ে দাও চরণ তোমার।
আশার আলো হৃদয়ে জ্বেলে কৃষ্ণচূড়ার লালকে সঙ্গে নিয়ে প্রেমের শিখা দাও জ্বালিয়ে প্রজাপতির পাখায় ভর করে এমনি করেই আসবে সুদিন দীপ্ত শপথ মনে নিয়ে ঝড়ের বেগে যাও মাড়িয়ে দিগন্তদের সীমার দিকে।
অন্ধকার রইবে পড়ে সঙ্গে নিয়ে নিরাশাকে ভোরের পাখি থাকবে তোমার চলার পথের সঙ্গী হয়ে থাকবে তারা কলরবে জীবনের জয়গানে পলাশ শিমুল পড়বে ঝড়ে তোমার উপর বৃষ্টি হয়ে।
নতুন দিনের সুবাস লয়ে বকুলের সঙ্গী হয়ে কর্মের উতল হাওয়ায় তনু তোমার হোক বলীয়ান পুরনো দিনের অলস স্মৃতি ঝেড়ে ফেলো মন থেকে পিছন দিনের কাঁটার আঘাত ভুলে যাও আজ এ ৰণে।
প্রাণের এই আনন্দ স্রোতে কুঁড়ে হয়ে থেকো না বসে ঢোলের ধ্বণির শব্দ শুনে কর্ণ তোমার দিও না ঢেকে নবজীবনের এই মিছিলে সঙ্গী করো নিজ সত্ত্বাকে উচ্ছ্বাসের হাতছানিকে ছুঁয়ে দাও তারুণ্য দিয়ে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
sohel
<আশার আলো হৃদয়ে জ্বেলে
কৃষ্ণচূড়ার লালকে সঙ্গে নিয়ে
প্রেমের শিখা দাও জ্বালিয়ে
প্রজাপতির পাখায় ভর করে > কবিতা যদি এমন রিডিং পড়ার মতো পড়তে হয় তবে আমার ভাল লাগেনা। আমি কবিকে কষ্ট দিতে বলিনি. শুধু আমার অনুভুতি জানালাম। ভাল থাকবেন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
তৃতীয় পুরস্কার সনদপত্র।
বিজ্ঞপ্তি
“ডিসেম্বর ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ ডিসেম্বর, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।